if you want to donate in bit coin donate this address 18PxKRjXYqwonNdYgKisdiNNByqYCTXFeP

Click The ad and start earning

FarmSatoshi Enjoy Free Satoshi!

Thursday, June 4, 2015

বিটকয়েন আয় (Part-1)-- Earn Free Bitcoin (1 BITCOIN = $ 240.76)

বিটকয়েন কি?
 
বিটকয়েন হচ্ছে এক ধরনের সাংকেতিক মুদ্রা (Virtual Currency) যেটি ক্রিপ্টোগ্রাফিক প্রোটকলের মাধ্যমে লেনদেন করা হয়ে থাকে। এটি লেনদেন নিয়ন্ত্রণ এর জন্য কোন প্রতিষ্ঠান নেই। এটি সম্পূর্ণ একটি ওপেনসোর্স প্রোজেক্ট। সাতোশি নাকামোতো নামে একজন ভদ্রলোক ২০০৮ সালে এই মুদ্রা আবিস্কার করেন। এই মুদ্রাকে তিনি পিয়ার-টু-পিয়ার নামে অবিহিত করেন। বিটকয়েন মাইনার নামে এক ধরনের সার্ভারে এর যাবতীয় লেনদেন সংরক্ষিত থাকে।  যেকোন কম্পিউটার থেকে এর লেনদেন করা হলে এর কেন্দ্রীয় সার্ভারে তথ্য স্বয়ংক্রিয়ভাবে হালনাগাদ (Automatic Update) হয়ে থাকে। বর্তমানে এর জনপ্রিয়তা অনেক বৃদ্ধি পেয়েছে। এটি পেপাল, পাইজা, পারফেক্টমানি এর মত পেমেন্ট প্রসেসর হিসেবে ব্যাবহিত হচ্ছে। অনেক গুরুত্বপূর্ণ ওয়েবসাইট, এমনকি অনেক আন্তর্জাতিক প্রতিষ্ঠানও বিটকয়েন এ পেমেন্ট করছে।




বিটকয়েন মাইনিং এর পদ্ধতিটি যথেষ্ট জটিল। কিছু গানিতিক সমস্যা সমাধান করতে হয়, যেগুলো দিন দিন আরও কঠিন হয়ে আসছে। এর দামও অনেক বেশি উঠানামা করে। বর্তমানে (২৬-৬-২০১৪)  প্রতিটি বিটকয়েন এর মূল্য ৫৯৯.৭৬ ডলার। অর্থাৎ 1 BITCOIN = $ 240.76  !!! যা বাংলাদেশী টাকায় প্রায় ৪৮০০০ টাকা। পূর্বে একবার এর মূল্য ১০০০ ডলারও অতিক্রম করেছিল।

বিটকয়েন এর ক্ষুদ্র এককঃ

  • 1 MBTC = 1000000 BTC
  • 1 uBTC = 0.00000 BTC
  • 1 mBTC = 0.001 BTC
  • 1 satoshi = 0.00000001 BTC

বিটকয়েন একাউন্ট তৈরিঃ



আপনাকে প্রথমে একটি বিটকয়েন অ্যাড্রেস তৈরি করা লাগবে । এই অ্যাড্রেস সাধারনত ৩৪ Character -এর হয় । এই একাউন্ট এই আপনার আয়কৃত সমস্ত বিটকয়েন জমা হবে এবং এইখান থেকেই  আপনি আপনার ব্যাংকে টাকা পাবেন । 

বিটকয়েন এ অ্যাকাউন্ট খোলার জন্য এখানে যান--Coinbase  । তারপর আপনার নাম, পাসওয়ার্ডসহ প্রয়োজনিও তথ্য দিয়ে সাইন আপ করুন। সাইন আপ শেষে ইমেইল ভেরিফিকেশন করতে হবে। তারপর আপনার ইমেইল-পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন। লগ ইন করে setting থেকে bitcoin address > new bitcoin address এ ক্লিক করুন।



ছবির মত কাজ করার পর আপনি “1S4ad8L4G6ku7JxyzSXP9wE7yNexp13pw” এমন একটা এড্রেস পাবেন। এটা হল ব্যাংক অ্যাকাউন্ট এর মত। এটা আপনার পরবর্তী সকল লেনদেনের কাজেই লাগবে। তাই এড্রেসটা সংগ্রহ করে রাখুন।

বিটকয়েন আয়ঃ


বিভিন্নও ভাবে বিটকয়েন আয় করা যায় । আজ আমরা শিখব Faucet সাইট থেকে বিটকয়েন আয় ।  এই সাইট গুলার সুবিধা হচ্ছে প্রতিঘন্টায় সুধু কাপচা ইনপুট করে আয় করা যায় । তাছারা জুয়া খেলা (MULTYPLY BTC)  তো আছেই ।

প্রথমে একটি সাইট দিয়ে শুরু করি। এই সাইটে অ্যাকাউন্ট খোলার জন্য এখানে ক্লিক করুন।বিটকয়েন আড্রেস ও মেইল দিয়ে  অ্যাকাউন্ট খুলে ভেরিফাই করে লগ ইন করুন। আপনাকে হোম পেইজেই একটি কেপচা দেখাবে। এটি পুরন করতে হবে।






দেখে দেখে পুরন করে ROLL এ ক্লিক করলে আপনার অ্যাকাউন্ট এ 0.00000338 BTC থেকে 0.33783784 একটি সংখ্যা যুক্ত হবে। এটি লাকি নাম্বার এর উপর নির্ভর করবে। আমি নিচের চিত্রে রোল করার পড় ০০৭২৭ উঠেছে। এটি ০ থেকে ৯৮৮৫ এর মধ্যে হওয়ার কারনে আমি নিন্মক্ত তালিকা অনুযায়ী0.00000338 BTC পেয়েছি।






এরপরই একটি টাইমার এ সময় উঠতে থাকবে। ঠিক ১ ঘণ্টা পরে আপনি আবার রোল করতে পারবেন। এমাউন্টটি খুব সামান্য। আপনি REFER এ ক্লিক করলে আপনার রেফারেল লিঙ্ক পাবেন। এই লিঙ্ক থেকে কেউ অ্যাকাউন্ট খুলে কাজ করলে আপনি তার আয়ের ৫০% কমিশন পাবেন। কয়েকজন একটিভ রেফারেল করলে আয় খারাপ হবে না। আরও একটি বিষয় আছে এখানে। সেটি স্পষ্ট ভাষায় বলতে গেলে জুয়া খেলা। ইসলামিক দৃষ্টিকোণ থেকে আপনি সেটি না ও খেলতে পারেন। MULTYPLY BTC তে ক্লিক করলে গেইম উইন্ডো আসবে। এখানে আপনি আপনার অ্যাকাউন্ট ব্যাল্যান্স দিয়ে খেলতে পারবেন। 



এখানে খালি বক্স এ (১) আপনার বাজির পরিমান লিখবেন। এখানে আমি ০.০০০০০০০১ বিটকয়েন বাজি লাগিয়েছি। যদি আমি জিতি, তাহলে আমার অ্যাকাউন্ট এ ০.০০০০০০০১বিটকয়েন যুক্ত হবে। আর যদি হারি, তাহলে ০.০০০০০০০১ বিটকয়েন আমার অ্যাকাউন্ট থেকে কেটে নেয়া হবে। প্রথম দিকে কম আমউন্ট নিয়ে চর্চা করাই ভালো। এখানে লটারি (২) ও রয়েছে। এই বক্সটিতে আপনি টিক চিহ্ন দিলে আপনার বাজি থেকে ০.০০০০০০০২ কয়েন লটারি বাবদ কেটে রাখা হবে। যদি আপনি লটারিতে জেতেন, তাহলে ০.০০০১ বিটকয়েন পুরস্কার পাবেন। এটি আপনি চাইলে ব্যাবহার করতে পারেন। চাইলে না ও করতে পারেন। নিচের দুইটি বাটন (৩) এবং (৪) হচ্ছে আপনি কিসের পক্ষে বাজি লাগাবেন, সেটি। এখান থেকে আপনি যেকোন একটিতে ক্লিক করলে আপনার স্লট রান করবে। আমি এখানে BET HI তে ক্লিক করলামঃ



ওহ শিট!!! আমিতো হেরে গেছি। আমার অ্যাকাউন্ট থেকে ০.০০০০০০০১ বিটকয়েন কেটে নিয়েছে। এবার আমি পরিমানটি একটু বাড়িয়ে ০.০০০০০০০৫ দিচ্ছি। পাশাপাশি লটারিও টিক চিহ্ন দিচ্ছি। যদি লাইগা যায়। এবার BET LO তে ক্লিক করলাম।


ইয়াহু... আমি বাজিতে জিতে গেছি। কিন্তু লটারিতে হেরে গেছি। বাজির পরিমানটি একটু বেশি হওয়ার কারনে আমার আগের বাজির টাকা এবং লটারির টাকা সহ ফেরত পেয়ে গেছি। কিন্তু Jackpot এ টিক দিলে বাজিতে হারার সম্বাভোনাই বেশি । আর প্রথম অবস্তায়  MULTYPLY BTC না খেলাই ভাল ।

এই সাইট থেকে আয় করার পদ্ধতি মোটামুটি এটিই। খুবই সহজ । ঠিক একই রকম অনেক সাইট রয়েছে । ঐ গুলার কাজ এই সাইট এর মতোই । আমি বেছে বেছে ঐ সাইট গুলার লিঙ্ক দিবো যে সাইট গুলা থেকে আমি পেমেন্ট পাইছি ।

এই সাইট গুলা Freebitco.in সাইট এর মতই । কিছু কিছু সাইট এ সুধু বিটকয়েন আড্রেস দিয়েই কাজ করা যায় , অন্ন কিছু লাগে না । কয়েকটি সাইট ইন্সট্যান্ট পেমেন্ট করে Microwallet.org এ । Microwallet এ 5825 সাতসি হলে আপনি কয়েন  আপনার Coinbase আকাউন্ট পাঠাতে পারবেন । Microwallet.org এ কোন আকাউন্ট করা লাগে না সুধু বিটকয়েন আড্রেস লাগে । 


Note--বেশি আয় এর জন্য যে সকল সাইট এ Auto Withdrow অপশন আসে তা  Disable করে দিন ।অবশ্যই সব সাইটে একটি বিটকয়েন আড্রেস দিয়ে আকাউন্ট করুন । এতে আপনার অনেক সময় বাচবে ।

10 comments:

  1. Good . and Thanks. I saw your article on techtunes. Really nice.
    If you would like to visit my site and have some advice for me then it will be appreciable
    http://pricelistbd57.blogspot.com/.

    ReplyDelete
  2. vaia bitcoin wallate teke kivave tk tultbo?????

    ReplyDelete
  3. amar bitcon a koto ace a jane ki korbo

    ReplyDelete
  4. jabid iqbal login your coinbase account

    ReplyDelete
  5. $$$$$$$ BTC FAUCET ROTATOR €€€€€€€
    * COLLECT 10k Satoshi in just 5 MINUTES.
    * MAXIMIZE your Satoshis per Claim ratio.
    * HIGH PAYING FAUCETS, starting with 5,000 satoshi per claim.
    ¥¥¥¥¥¥¥ ******** OPEN THE FAUCET ROTATOR NOW ******** €€€€€€€

    ReplyDelete
  6. If you are looking for the biggest Bitcoin ad network, try MellowAds.

    ReplyDelete
  7. If you are looking for the #1 bitcoin exchange company, then you should choose Coinbase.

    ReplyDelete
  8. Did you know you can shorten your long urls with Shortest and make dollars for every click on your short urls.

    ReplyDelete
  9. On Moon Bitcoin you can get FREE satoshis. 163 satoshis every 1 hour.

    ReplyDelete
  10. On Bonus Bitcoin Faucet you may get free satoshis. Up to 5,000 satoshis every 15 minutes.

    ReplyDelete